ক্যাপিটলে নিহত সেই নারী ছিলেন ট্রাম্পের ‘অন্ধভক্ত

Thu, Jan 7, 2021 9:10 PM

ক্যাপিটলে নিহত সেই নারী ছিলেন ট্রাম্পের ‘অন্ধভক্ত

মোঃ নাসির, নিউ জার্সি :  যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবন ঘিরে বুধবার (৬ জানুয়ারি) ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলা-সংঘাত-সংঘর্ষের সময় পুলিশের গুলিতে মারা যাওয়া সেই নারী দেশটির বিমানবাহিনীর একজন সিনিয়র সদস্য হিসেবে এক সময় কাজ করেছেন। ক্যালিফোর্নিয়ার ওই নারীর স্বামী জানিয়েছেন, তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের একজন অন্ধভক্ত ছিলেন।

তার নাম আশলি বাবিট। ১৪ বছর কাজ করেছেন বিমান বাহিনীতে। বাবিটের শাশুড়ি ফক্স নিউজকে বলেছেন, আমি সত্যি বুঝতে পারছি না, সে কেন ওখানে যাওয়ার সিদ্ধান্ত নিল।

গুলি খেয়ে হাসপাতালে মারা যাওয়ার একদিন আগে বাবিট টুইটে লেখেন, ‘কিছুই আমাদের থামাতে পারবে না।’

ট্রাম্পের ডাকে সাড়া দিয়ে ক্যাপিটল ভবনে ঢোকার কয়েক ঘণ্টা আগেও তিনি টুইট করেন, ‘কংগ্রেস আজ বসার আগে অবশ্যই কিছু না কিছু করতে হবে।’

বাবিটের পাশাপাশি এদিনের সংঘর্ষে আরও তিনজন মারা গেছেন। অধিবেশনের সময় সিনেটরদের ওপর হামলা দেখে পুলিশ গুলি চালাতে বাধ্য হয়।

স্থানীয় সময় বুধবার কংগ্রেসের ওই যৌথ অধিবেশনে বাইডেন ও কমলা হ্যারিসকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে সরকারিভাবে স্বীকৃতি দেওয়া হয়।

এসব প্রক্রিয়ার আগে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকেরা ক্যাপিটল ভবনে হামলা চালান। এ সময় অধিবেশন কয়েক ঘণ্টা স্থগিত ছিল।

পুলিশ হামলাকারীদের ভবনটি থেকে সরিয়ে দেওয়ার পর অধিবেশন আবার শুরু করা হয় এবং যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী কংগ্রেস সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে শেষ করেন।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান