বক্সিং ডে’তে বিভিন্ন ব্রান্ডের নতুন গাড়ীর যতো অফার

Sun, Dec 27, 2020 9:00 PM

বক্সিং ডে’তে বিভিন্ন ব্রান্ডের নতুন গাড়ীর যতো অফার

মীর শাহরিয়ার আহমেদ: যারা ২০২০ মডেলের যেকোন নতুন গাড়ী কিনতে চাচ্ছেন, মনে রাখবেন, যা দাম ইন্টারনেটে বা শোরুমে বসিয়ে প্রাথমিকভাবে আপনার কাছে ডিলার বা মূল কানাডিয়ান ওয়েবসাইটে চাইছে, বলছে আর কমানো সম্ভবই  না, তার থেকে সুনিশ্চিতভাবে কমে ও আরও বেশী সুবিধাসহ আপনি ঐ গাড়িটা এখন কিনতে পারবেন। ডিলারশীপ সেলসে যিনি আছেন তাঁর ও শোরুম ম্যানেজারের হাতে অনেক কিছু বছরের এই সময়ে আছে, আপনার জোরালো নেগোসিয়েশনে গাড়ীভেদে অন্তত: ৫০০/- থেকে ৫,০০০/- পর্যন্ত কমে আপনি এখন ২০২০ মডেলের পছন্দের গাড়ীটি পাবেন।

যদি একেবারেই কমাতে না পারেন তবে ঐ গাড়িই আরেকটি শোরুমে দেখুন, হুবহু একই স্পেসিফিকেশনে ও পেমেন্ট টার্মে মূল্য যাচাই করুন, আর যাই করুন ভুলেও একটা মাত্র শোরুমে দেখে গাড়ী কিনবেন না, সেলসম্যানকে যতই ভাল লাগুক না কেন!

আর একটা কথা, ভাবছেন গাড়ীর দাম সেলসে ফাইনাল হয়ে গেছে, আর কোন চিন্তা নেই - না - পরবর্তী নেগোসিয়েশন হবে ফাইন্যান্স ম্যানেজারের রুমে, লোন এ্যপ্রুভের/ডকুমেন্টশনের সময়, যখন আপনি রিল্যাক্স হয়ে ভাবছেন যাক্ বেশ লাভ করে ফেললাম! ওখানে আপনাকে অতিরিক্ত ওয়ারেন্টি, রাস্ট প্রুফিং, লিজ প্রটেকশন, এক্সসেসরিজ গছিয়ে দেয়ার জন্য ফাইন্যান্স ম্যানেজার রাজ্যের হিসেব দেখিয়ে বসবে। তাই আপনার গাড়ীর জন্য পরবর্তী ৫-৭ বছরে আসলে কি কি লাগতে পারে, এ নিয়ে একটু হোমওয়ার্ক করে গেলে এই পর্ব অপক্ষাকৃত সহজেই পার পেয়ে যেতে পারেন। এবং এখানেও কিন্তু দর কশাকশির সুযোগ আছে!

তবে ২০২১ মডেল নতুন স্টকে চলে আসায় আপনাকে মূলত: ছাড় দেয়া হচ্ছে, তাই ২০২১ মডেলে খুব বেশী কিছু আশা না করা ভাল।

ছবি: সব ব্রান্ডের গাড়ির মূল গ্রুপ (ইন্টারনেট)

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান