সিলেটের সমস্যা সমাধানে জালালাবাদ এসোসিয়েশন টরন্টোর স্বারকলিপি  

Tue, Sep 15, 2020 11:44 PM

সিলেটের সমস্যা সমাধানে জালালাবাদ এসোসিয়েশন টরন্টোর স্বারকলিপি  

ইলিয়াছ খান : প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দিয়েছে কানাডায় বসবাসরত সিলেবাসীর সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো।

এসোসিয়েশনের একটি প্রতিনিধিদল গত সোমবার টরন্টোয় বাংলাদেশ কনসাল জেনারেল অফিসে গিয়ে কনসাল জেনারেল নাইমউদ্দিনের কাছে এই স্মারকলিপি হস্তান্তর করেন।

সংগঠনের সভাপতি দেবব্রত দে তমাল, সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী রনি এবং নির্বাহী সহ-সভাপতি ফয়জুল চৌধুরী স্বাক্ষরিত স্মারকলিপি হস্তান্তরের সময়  সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মিজানুর রহমান চৌধুরী, আহমেদ হোসেন লনি, মকবুল হোসেন মঞ্জু, আব্দুল হামিদ এবং ফারুক আহমেদ প্রমুখসহ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ। হস্তান্তরকালে স্মারকলিপিটি পড়ে শোনান মাহবুব চৌধুরী রনি।

স্মারকলিপিতে বিভিন্ন বিষয়ের মধ্যে প্রাধান্য পায়ঃ  ঢাকা-সিলেট মহাসড়ককে ছয় লেনে রূপান্তর, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তর,  ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উভয়পার্শ্বে দুটি বাইপাস সড়ক নির্মাণ, সিলেটে প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপন, সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন, সিলেট-আখাউড়া রেললাইনকে ডাবল লাইনে রূপান্তর, সুনামগঞ্জ নেত্রকোণা মহাসড়ক বাস্তবায়ন, সুনামগঞ্জ জেলার বিভিন্ন রাস্তাঘাটের সংস্কারসাধন , সুনামগঞ্জ জেলার সকল হাওর রক্ষা বাঁধের যথাযথ সুরক্ষা নিশ্চিতকরণ, মৌলভীবাজার সরকারি কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ স্থাপন, হবিগঞ্জ সদরের পুরাতন খোয়াই নদীর দুই পাড় অবৈধ দখলদারদের কবল থেকে মুক্ত করে সর্বসাধারণের ব্যবহারের জন্য উপযুক্তকরণ, * হবিগঞ্জ জেলার বিভিন্ন রাস্তাঘাটের সংস্কারসাধন,প্রবাসীদের নিরাপত্তা ও সম্পত্তি সুরক্ষায় বিশেষ ব্যবস্থা গ্রহণ, প্রবাসী সিলেটিদের স্বদেশে বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ নিশ্চিতকরণ, প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিতকরণ এবং  প্রবাসীদের পরিচয়পত্রের আবেদনের প্রক্রিয়া সহজতর করণ। 

বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্যোগের মাধ্যমে দেশের মানুষদের পাশে দাঁড়ানোর জন্য জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ভূয়সী প্রশংসা করেন কনসাল জেনারেল নায়িম উদ্দিন। তিনি স্মারকলিপিটি যত তাড়াতাড়ি সম্ভব  প্রধানমন্ত্রীর কার্যালয়ে অত্যন্ত গুরুত্বসহকারে পৌঁছে দেয়ার আশ্বাস দেন।

উল্লেখ্য যে, জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টো কর্তৃক গৃহীত এই উদ্যোগে একাত্মতা প্রকাশ করেন সিলেটের বেশ কয়েটি সামাজিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। এদের মধ্যে ছিলেন, হবিগঞ্জ এসোসিয়েশন অফ টরোন্টোর পক্ষ থেকে সভাপতি নুরুল ইসলাম আজাদ এবং সাধারণ সম্পাদক রাফি চৌধুরী, সুনামগঞ্জ এসোসিয়েশন অফ টরোন্টোর পক্ষ থেকে সভাপতি প্রফেসর আতাউর রহমান এবং সাধারণ সম্পাদক হিমাদ্রি রায় সঞ্জীব, মৌলভীবাজার এসোসিয়েশন অফ টরন্টোর পক্ষ থেকে সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব এবং সিলেট সদর এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি মোহাম্মদ বেলাল বখ্ত রিপন এবং সাধারণ সম্পাদক আলিম রাজি জুয়েল। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান