হ্যালোইন উদযাপন  বন্ধ করা নিয়ে অন্টারি্ও  সিদ্ধান্তহীনতায়

Thu, Sep 10, 2020 9:54 PM

হ্যালোইন উদযাপন  বন্ধ করা নিয়ে অন্টারি্ও  সিদ্ধান্তহীনতায়

নতুনদেশ ডটকম: এবছরও কি ছেলেমেয়েরা দরোজা দরোজায় ঘুরে ’ট্রিক অর ট্রিট’ বলে চকোলেট কুড়াবে? এখন পর্যন্ত এই প্রশ্নের কোনো সমাধানে পৌঁছুতে পারেনি অন্টারিওর রাজনীতিক এবং প্রশাসনিক কর্মকর্তারা।তারা বলছেন, জনস্বাস্থ্য বিভাগের পরামর্শ অনুসারেই তারা সিদ্ধান্ত নেবেন।

  অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড, টরন্টোর মেয়র জন টরি দুজনেই হ্যালোইনের ব্যাপারে তাদের অনাগ্রহ প্রকাশ করেছেন। কিন্তু দুজনের কেউই  ঘোষনা দিয়ে সেটি বন্ধ করে  দিতে চাচ্ছেন না।  

টরন্টো সিটি মেয়র জন টরি বলেছেন, হ্যালোইন উদযাপন বন্ধ করে দেয়ার আমার কোনো  ক্ষমতা  নেই। আমি আদেশ দিয়ে এটি বন্ধ করে দিতে পারি না। তবে জনস্বাস্থ্য অধিদপ্তর যদি হেলোইন বন্ধ করে দেয়ার সুপারিশ করে তা হলে আমি সেটি কার্যকর করতে এক মুহুর্তও দ্বিধা করবো না।

অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড বলেছেন, ছেলেমেয়েরা চকোলেট কুড়াতে দরোজায় দরোজায় ঘুরে বেড়াচ্ছে- এই দৃশ্যটা আমাকে  ভীত করে দেয়।আমি চাইবো এটা না ঘটুক।  তিনি বলেন, জনস্বাস্থ্য বিভাগ কি নির্দেশনা দেয় তার জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

তবে অন্টারিওর প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডেভিড উইলয়ামস বলেছেন, হ্যালোইনের উদযাপন সীমিত করা হবে কী না বিশেষ করে ছেলেমেয়েদের বাড়ী বাড়ী গিয়ে চকোলেট কুড়ানোর বন্ধ বা সীমিত করা হবে কী না সে ব্যাপারে জনস্বাস্থ্য বিভাগ এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।

প্রতি বছর ৩১ অক্টোবর কানাডা আমেরিকার নাগরিকরা হ্যালোইন উৎসব পালন করে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান