কানাডায় কৃষিবিদদের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

Sun, Sep 6, 2020 3:31 PM

কানাডায় কৃষিবিদদের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

গত  শনিবার উত্তর আমেরিকার বাংলাদেশী কৃষিবিদদের বৃহত্তম সংগঠন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি এগ্রিকালচারিষ্টস ইন কানাডা – আবাকান এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। কানাডা,আমেরিকা,বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে অর্ধ শতাধিক কৃষিবিদ স্বতঃস্ফূর্ত ভাবে ভার্চুয়াল এই সভায় অংশগ্রহণ করেন।

আবাকান এর সভাপতি কৃষিবিদ গোলাম মোস্তফা এর সভাপত্তিতে, সাধারণ সম্পাদক কৃষিবিদ গোলাম কিবরিয়া এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য ডঃ লুতফল হাসান।

 সভাপতি কৃষিবিদ গোলাম মোস্তফা সবাইকে স্বাগত জানিয়ে সভা শুরু করেন। অর্থ সম্পাদক  কামরুল ইসলাম ২০১৯-২০ অর্থ বছরের রিপোর্ট উপস্থাপন করেন।এরপর সাধারণ সম্পাদক গত বছরের কারয বিবরনি পেশ করেন।এর মধ্যে উল্লেখ যোগ্য ছিল আবাকান ফামিলি নাইট যা সবার প্রশংসা কুড়ায়। বীজ, উপকরণ, চারা বিতরন এবং ফলোআপ করা ছিল এবারের নতুন সংযোজন। ফলোআপ এর মাধ্যমে আশাবাঞ্ছক ফল পাওয়ায়  ভবিষ্যতে আরও ফলোআপ এর প্রতি সমর্থন পাওয়া যায়। এ ছাড়া একেএসস এলায়েন্স এর সাথে যৌথ কার্যক্রম চুক্তি স্বাক্ষর  ছিল একটি অন্যতম সফলতা। ইউনিভার্সিটি অব টরন্টোর সাথে  যৌথভাবে  বাংলাদেশী আদি সবজির চাষের কার্যক্রম শুরু করলেও  কোভিড-১৯ এর কারণে এ বছরের জন্য তা এর আগায়নি। এছাড়া আবাকান আর্থিক সহায়তা প্রদানের জন্য ফান্ড সংগ্রহ ও  বিতরন করেছে।

এরপর সভায় উম্মুক্ত আলোচনায় সবাই আবাকান এর কার্যক্রম কে সাধুবাদ জানান ও ভবিষ্যতে এর উন্নয়ন এর জন্য বিভিন্ন সাজেশন দেন।প্রধান অতিথি তার বক্তব্যর মাধ্যমে আবাকান  এর  কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন, ভবিষ্যত এ কিভাবে একে এগিয়ে নেয়া যায় তার দিক নির্দেশনা দেন ও তার পক্ষ থেকে সরবাক্তক সয়াওতার আশ্বাস দেন। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান