সেপ্টেম্বরেই স্কুল খুলছে, অনলাইন বা ক্লাশ- পছন্দ অভিভাবকদের

Wed, Aug 5, 2020 6:44 PM

সেপ্টেম্বরেই স্কুল খুলছে, অনলাইন বা ক্লাশ- পছন্দ অভিভাবকদের

নতুনদেশ ডটকম: সেপ্টেম্বরের ৮ তারিখ থেকে অন্টারিওর স্কুলগুলো খুলছে।এটি পেছানো হবে না সেটি নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী। তবে তিনি বলেছেন, সন্তানের স্কুলে/ ক্লাশে যা্ওয়া না যা্ওয়ার সিদ্ধান্ত রাজনীতিক বা ব্যুরোক্র্যাটরা নেবে না, সেটা নেবেন বাবা-মা। ইলিমেন্টারি স্কুলের জন্য দুটো পথ খোলা রাখা হচ্ছে- অভিভাবকরা চাইলে সন্তানদের ক্লাশে পাঠাবেন, চাইলে তাদের অনলাইন ক্লাশে দেবেন।

মঙ্গলবার দুপুরে বিভিন্ন কমিউনিটির মিডিয়া প্রতিনিধিদের সাথে আয়োজিত এক সভায় শিক্ষামন্ত্রী স্টিফেন লেসি এই তথ্য জানান।  এই সময় তিনি স্কুল খোলার পরিকল্পনা হিসেবে প্রভিন্সিয়াল সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

তিনি জানিয়েছেন, ৮ সেপ্টেম্বর থেকে পুরোদমে ক্লাশ শুরু হবে। কারা অনলাইনে যাবেন, কারা ক্লাশে যাবেন- সেটি আগে থেকেই জানাতে হবে। ‘অন লাইনে ক্লাশ শুরু করে কি পরে ক্লাশে যা্ওয়া যাবে?- এই প্রশ্নের  উত্তরে শিক্ষামন্ত্রী জানান- আসন খালি থাাকা সাপেক্ষে সেটি সম্ভব। তবে বাস্তবতা হচ্ছে- অনলাইন বা ক্লাশ- যে অপশনটিই বেছে নেয়া হউক না কেন- সেটি হিবে পুরো সেমিস্টারের চয়েস। অর্থ্যাৎ বছর ঘোরার আগে পরিবর্তনের সুযোগ থাকবে একেবারেই সীমিত, আসন পাওয়া সাপেক্ষে।সন্তান অনলাইন ক্লাশে যাবে না কি শ্রেনী কক্ষে ফিরে যাবে- সেই সিদ্ধান্ত একেবারেই বাবা- মার।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান