কনজারভেটিভ পার্টির  নেতা নির্বাচনের বিতর্কে ট্রুডোকে তুমুল আক্রমণ

Sat, Jun 20, 2020 1:09 AM

কনজারভেটিভ পার্টির  নেতা নির্বাচনের বিতর্কে ট্রুডোকে তুমুল আক্রমণ

নতুনদেশ ডটকম: কনজারভেটিভ পার্টির নতুন নেতা নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের বিতর্কে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং তার লিবারেল পার্টি সম্মিলিত আক্রমণের শিকার হন। কনজারভেটিভ পার্টির নেতা হতে আগ্রহী চারজন প্রার্থীই জাস্টিন ট্রুডোকে কানাডার পারিবারিক মুলবোধের হুমকি হিসেবে অভিহিত করে কনজারভেটিভদের বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

বৃহস্পতিবার রাতে ইংরেজী ভাষায় এই বিতর্ক সরাসরি সম্প্রচারিত হয়। পিটার ম্যাক কে, এরিন ও টুল, ডেরেক স্লোন এবং লেসলিন লিউস কনজারভেটিভ পার্টির নেতা  হ্ওয়ার দৌড়ে প্রার্থী হয়েছেন। নেতা হিসেবে যিনি নির্বাচিত হবেন তার নেতৃত্বেই দল পরবর্তী জাতীয় নির্বাচনে অংশ  নেবে এবং দল ক্ষমতায় গেলে তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন।

আগের দিনের ফরাসী ভাষার বিতর্কে  এরিন ও টুল পিটার ম্যাক কের প্রতি সাঁড়াশি আাক্রমন চালালেও ইংরেজী বিতর্কে এসে তারা পরষ্পরকে আক্রমণের পরিবর্তে জাস্টিন টুডো এবং লিবারেল পার্টিকে আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেন্। ফরাসী ভাষার বিতর্কে এরিন ও টুল পিটার ম্যাককে কে ‘মিথ্যাবাদী হিসেবে অভিহিত করেন। পিটার ম্যাক কে অবশ্য তাকে ‘ রাগান্তিব ব্যক্তি’ হিসেবে উল্লেখ করার মধ্যেই তার প্রতিক্রিয়া সীমিত রাখেন। এরিন ও টুলের ব্যক্তিগত আক্রমণ এবং অরাজনৈতিক ভাষা ব্যবহারের মুখেও পিটার ম্যাক কে নিজেকে শান্ত এবং ভদ্র রাজনীতিক  হিসেবে তুলে ধরেন ফরাসী ভাষার বিতর্কে।

নিজেকে ‘সোশ্যাল মডারেট হিসেবে তুলে ধরে  পিটার ম্যাক কে বলেন, কনজারভেটিভদের কোনো ধরনের বন্ধনীর মধ্যে আবদ্দ না করে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।  


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান