অন্টারিওর মসজিদ খোলার আলোচনা, ঈদের জামাতের সম্ভাবনা কম

Tue, May 12, 2020 10:15 PM

অন্টারিওর মসজিদ খোলার আলোচনা, ঈদের জামাতের সম্ভাবনা কম

নতুনদেশ ডটকম:স্বাস্থ্যবিধি মেনে  মসজিদগুলো খুলে দেয়ার  ব্যাপারে চিন্তাভাবনা করছে  অন্টারিওর প্রভিন্সিয়াল সরকার।এ ব্যাপারে বিভিন্ন মসজিদের পরিচালনা কমিটির প্রতিনিধিদের সঙ্গে আলোচনা শুরু করতে যাচ্ছে। স্কারবোরো সেন্টারে এমপি সালমা জাহিদ মঙ্গলবার সন্ধ্যায় ভার্চ্যূয়াল এক ইফতার পার্টিতে যোগ দিয়ে তিনি এই কথা বলেন।

স্কারবোরোর সব এমপি, এমপিপি এবং লিবারেল পার্টির নেতাদের নিয়ে এই ভার্চুয়াল ইফতার পার্টির আয়োজন করা হয়। মন্ত্রী বিল ব্লেয়ার এমপি, আহমেদ হোসেন এমপিও এতে অংশ নেন। লিবারেল পার্টির তরুন নেতা সারোয়ার চৌধুরী এই ইফতার পর্টির আয়োজন করেন।

তিনি জানান,  খোলা মাঠে বা মসজিদে আসন্ন ঈদের জামাত অনুষ্ঠানের অনুমতি দেয়া হবে বলে তিনি মনে করেন না।

ইফতার পার্টিতে একজন অংশগ্রহনকারী আসন্ন ঈদে মুসলমানদের মাঠে এবং মসজিদে ঈদের নামাজ আদায়ের সুযোগ দেয়া যায় কী না জানতে চাইলে সালমা জাহিদ এমপি এই তথ্য জানান।

তিনি বলেন, প্রভিন্সিয়াল সরকারের ঘোষিত জরুরী অবস্থা এখনো বহাল আছে। জরুরী অবস্থায়ও কোথাও ৫ জনের বেশি সমাগম করা যায় না। কাজেই এই অবস্থায় ঈদের জামাতের অনুমতি দেয়া হবে বলে তিনি মনে করেন না।

সালমা জাহিদ জানান, সীমিত পরিসরে দোকানপাট খুলে দেয়ার পরিকল্পনার সাথে সাথে মসজিদগুলো খুলে দেয়ার চিন্তাও করা হচ্ছে। তবে কি উপায়ে, কি বিধিব্যবস্থা অনুসরণ করে তা করা হবে তা নিয়ে শিগগিরই মসজিদ কমিটির প্রতিনিধিদের সাথে প্রভিন্সিয়াল সরকার আলোচনা করবে।

সালমা জাহিদ মসজিদ উল্লেখ করেন, মসজিদ খোলা নিয়ে পরামর্শ সভায় ঈদের জামাতের বিষয়টি উঠতে পারে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান