ধীরে ধীরে অর্থনীতি খুলে দেয়ার কথা ভাবছে অন্টারিও

Mon, Apr 20, 2020 11:45 PM

ধীরে ধীরে অর্থনীতি খুলে দেয়ার কথা ভাবছে অন্টারিও

নতুনদেশ ডটকম: ধীরে ধীরে অর্থনৈতিক কর্মকান্ড খুলে দেয়ার পরিকল্পনা শুরু করেছে অন্টারিও। প্রভিন্সের ক্যাবিনেট মন্ত্রীদের সমন্বয়ে গঠিত উচ্চ পর্যায়ের কমিটি ধাপে ধাপে অর্থনীতি খুলে দেয়ার পরিকল্পনা  তৈরির কাজ শুরু করেছে।

সোমবার প্রিমিয়ার ডাগ ফোর্ড এই তথ্য জানিয়ে সাংবাদিকদের  বলেছেন, আমাদের সতর্ক ভাবে এগুতে হবে। দীর্ঘ সময়ের জন্য না হলেও আরো বেশ কিছুটা সময় আইসোলেশন, সোশ্যাল ডিস্টেন্সিং  এর চর্চ্যা অব্যাহত  রাখতে হবে।

এর আগে আগামী মাস থেকে স্বল্প পরিসরে অর্থনীতি খোলার পরিকল্পনার কথা জানিয়েছে বৃটিশ কলম্বিয়া। সাসকাচুয়ান এ সপ্তাহেই এই ব্যাপারে তাদের পরিকল্পনা ঘোষনা করবে বলে জানিয়েছে।

তিনটি প্রভিন্স অর্থনীতি চালুর পরিকল্পনা প্রকাশ করলেও ফেডারেল সরকার এই ব্যাপারে এখনো কিছু বলেনি। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সাংবাদিকদের জানিয়েছেন, অর্থনীতি খোলা নিয়ে প্রভিন্সেগুলোর সাথে তিনি কথাবার্তা চালিয়ে যাচ্ছেন।তবে তিনি এই ব্যাপারে সতর্কতা অবলম্বন করতে চান বলে জানিয়েছেন।

প্রিমিয়ার ডাগ ফোর্ড  সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের বিস্তারের হারটাকে নিয়ন্ত্রণে রাখা গেছে। তিনি স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুসরণ করার জন্য জনগনকে ধন্যবাদ জানান।

প্রিমিয়ার ডাগ ফোর্ড জানান, কি কি শর্তে এবং কি প্রক্রিয়ায় অর্থনীতি খোলা হবে তার একটি কাঠামো দাঁড় করানোর জন্য অর্থমন্ত্রী রড ফিলিপ এর নেতৃত্বে প্রভিন্সিয়াল সরকারের ‘জবস অ্যান্ড রিকোভারি কমিটি’কে  দায়িত্ব দেয়া হয়েছে।

প্রিমিয়ার বলেন, অর্থনীতি খোলার প্রশ্নে প্রধান স্বাস্থ্য কর্মকর্তার সাথে পরামর্শ করে তার নির্দেশনা অনুসারেই সব কিছু করা হবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান