বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য হটলাইন চালু করছে টরন্টোর বাংলাদেশ কনস্যুলেট

Thu, Apr 2, 2020 11:39 PM

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য হটলাইন চালু করছে টরন্টোর বাংলাদেশ কনস্যুলেট

নতুনদেশ ডটকম: কানাডার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদেশি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্রছাত্রীদের সহায়তা দিতে হটলাইন চালু করতে যাচ্ছে টরন্টোয় বাংলাদেশ কনস্যুলেট।  করোনা ভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশি শিক্ষার্থীদের সমস্যার কথা শুনে তাদের প্রয়োজনীয় সহায়তা দিতে  এই হটলাইন চালু করা হচ্ছে। দু একদিনের মধ্যেই টোল ফ্রি এই হটলাইনের নম্বর ঘোষনা করা হবে।

টরন্টোয় নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাঈমউদ্দিন আহমেদ বৃহস্পতিবার রাতে দেশেবিদেশে টেলিভিশন আয়োজিত করোনা পরিস্থিতি নিয়ে  আয়োজিত আড্ডায় এই তথ্য জানান। তিনি বলেন, কনসাল জেনারেল অফিসের একজন কর্মকর্তা সার্বক্ষণিক এই নম্বরে সংযুক্ত থাকবেন। যে কোনো বাংলাদেশি শিক্ষার্থী  যে কোনো সময়ে এই নম্বরে ফোন করে তাদের সমস্যার কথা জানাতে পারবেন। কনস্যুলেট অফিস তাদের সমস্যা নথিবদ্ধ করে প্রয়োজনীয় সমাধানের উদ্যোগ নেবেন।

দেশেবিদেশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল মিন্টোর সঞ্চালনায় প্রতিদিন রাত ৯টায় এই অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে।

কনাসাল জেনারেল নাঈমউদ্দিন আহমেদ জানান, কানাডায় থাকা বাংলাদেশি শিক্ষার্থীদের ব্যাপারে বাংলাদেশ সরকারের ইতিবাচক অবস্থান রয়েছে। অন্টারিওর প্রভিন্সিয়াল সরকারের সঙ্গেও এ ব্যাপারে যোগাযোগ করার চেষ্টা করছেন বলে তিনি অনুষ্ঠানে উল্লেখ করেন।  

প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারনে সৃষ্ট পরিস্থিতিতে কানাডা সরকার তার নাগরিকদের জন্য নানা ধরনের আর্থিক প্রনোদনার ঘোষনা দিয়েছেন। কিন্তু বিদেশি শিক্ষার্থীরা  যেহেতু কানাডার স্থায়ী বাসিন্দা বা নাগরিক নন- তাদের ব্যাপারে সরকারের কোনো পর্যায় থেকেই কোনো ধরনের সহযোগিতার ঘোষনা আসেনি। তবে  ‘কানাডীয়ান বাংলাদেশি কমিউনিটি (সিবিসি)’ নামে একটি অনলাইন সংগঠন বাংলাদেশি শিক্ষার্থীদের সহায়তা করার চেষ্টা করছে।

উদ্যোক্তাদের অন্যতম রিয়েল্টর মনির ইসলাম অনুষ্ঠানে অংশ নিয়ে জানান, তাঁরা বাংলাদেশি শিক্ষার্থীদের  একটি তালিকা করে তাদের প্রয়োজন অনুসারে সহযোগিতা করার চেষ্টা করছেন। কমিউনিটির নানা স্তরের মানুষ নগদ অর্থ  দিয়ে এই শিক্ষার্থীদের সাহায্য করতে এগিয়ে এসেছেন। কিন্তু প্রয়োজনের তূলনায় তা অত্যন্ত অপ্রতূল। তিনি বাংলাদেশি শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য অনুষ্ঠানের মাধ্যমে কমিউনিটির সবার প্রতি  আহ্বান  জানান।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান