বর্নাঢ্য আয়োজনে এসিবির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

Thu, Mar 19, 2020 2:36 AM

বর্নাঢ্য আয়োজনে এসিবির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

নতুনদেশ ডটকম: বাংলাদেশি কানাডীয়ানদের ফেসবিত্তিক প্লাটফরম ‘আমরা কানাডীযান বাংলাদেশি (এসিবি) বর্নাঢ্য আয়োজনে পালন করেছে আর্তজাতিক নারী দিবস।

 এসিবি উম্যান ফর উম্যান টুয়ার্ডস চেঞ্জ’  শিরোনামে গত মার্চ ৭ মার্চ শহরের রয়াল কেনেডিয়ান লিজিয়ন হলে  এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠান উদ্বোধন করেন ACB Women for Women এর  প্রধান রাউফুন শোভন এবং তাকে অনুষ্ঠান পরিকল্পনা ও পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করেন এডমিন মেহেরিন মাশরুক, এডমিন নুসরাহ হক, এডমিন রোকেয়া পারভীন এবং এডভাইজার নুজহাত ঝুমন। অনুষ্ঠানের প্রধান স্পনসর ছিলেন নাইমা নাজারা রহমান।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কারবোরো সাউথ্ওয়েষ্টের এমপিপি  ডলি বেগম। অনুষ্ঠানে সাক্ষাৎকারের সময় নারীদের এগিয়ে আসবার আহবান জানান তিনি।ফেডারেল বর্ডার সিকিউরিটি ও সেফটি মন্ত্রী বিল ব্লেয়ারের শুভেচ্ছাবাণী তাঁর পক্ষে পৌছে দেন সহকর্মী নাহিদ শরীফ।

 

নারীদের সংগ্রাম এবং সাফল্যগাঁথা নিয়ে উপস্থিত ছিলেন ব্যারিষ্টার চয়নিকা দত্ত, শেখ নাহার,আফরোজা রহমান প্রমূখ। অনুষ্ঠানে তিন প্রজন্মের পক্ষে কথা বলেন ফারাহ চৌধুরী ও নুসরাত জাহান চৌধুরী , সাথে ছিলেন তাদের মা এবং মেয়ে। নারী দিবসে উপলক্ষে স্বরচিত কবিতা পাঠ করেন হেলেন কাদির, মৌ মধুবন্তী এবং হোসনে আরা জেমী। নারীদের আর্থিক স্বনির্ভরতা এবং তার প্রয়োজন সম্পর্কে আলোচনা করেন নুজহাত ঝুমন ও মুশতারী চৌধুরী। টরোন্টোর সনামধন্য আবৃত্তিকার দিলারা নাহার বাবু ও মুনিরা সুলতানা মিলি কবিতা আবৃত্তি করেন। অসাধারণ গান গেয়ে সবাইকে মাতিয়ে তুলেন পালকী আহমেদ।

 

চা নাস্তা সহ রাতের খাবারের সাথে বাচ্চাদের জন্য ছিল বিশেষ ব্যবস্থা। বাংলাদেশী কমুনিটির সর্বক্ষেত্রে অবস্থানরত কর্মরত নারীদের উপস্থিতি ছিল বিশেষভাবে লক্ষণীয় ।র‍্যাফেল ড্র, নাচ গানে প্রাণবন্ত হয়ে উঠেছিলো এসিবির নারী দিবসের এই অনুষ্ঠান। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান