কানাডায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ অ্যালামনাই

Sat, Mar 7, 2020 11:21 PM

     কানাডায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ অ্যালামনাই

নতুনদেশ ডটকম : পারস্পরিক শ্রদ্ধাবোধ, ভালোবাসা, সহনশীলতা, ক্ষমাসুন্দর দৃষ্টিভঙ্গি ও উদার গণতান্ত্রিক ভাবধারায় পথ চলার অঙ্গীকার নিয়ে প্রতিষ্ঠিত হওয়ারও প্রায় চার বছর পর যথাযথ সরকারি নিবন্ধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল কানাডায় বসবাসরত ময়মনসিংহ মেডিক্যাল কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের প্রাণের সংগঠন ‘ময়মনসিংহ মেডিক্যাল কলেজ অ্যালামনাই কানাডা’।

গত ৭ মার্চ টরন্টোর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত এক বিশেষ সভায় ১৯ সদস্য বিশিষ্ট একটি অস্থায়ী কার্যকরী কমিটি ঘোষণার মধ্য দিয়ে সংগঠনটির এই আনুষ্ঠানিক যাত্রা শুরু হল। অনতিবিলম্বে সর্বগ্রহনযোগ্য একটি গঠনতন্ত্র প্রণয়ন এবং আগামী ৯০ কার্যদিবসের মধ্যে সাধারণ সভার মাধ্যমে একটি নির্বাচিত কমিটি গঠন করার লক্ষ্যে একযোগে সবার সাথে কাজ করবে এই কমিটি।

কলেজের ১৪ তম ব্যাচের ডা. মো. আতাউর রহমান তালুকদার (ডা. শাহীন) এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত বক্তারা বলেন, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ বাংলাদেশের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর একটি। এই কলেজ থেকে পাশ করা চিকিৎসকেরা দেশে বিদেশে ব্যাপক সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। অনেকে আবার চিকিৎসা পেশার বাইরেও অন্যান্য পেশায় গিয়ে অসামান্য সাফল্য আর দক্ষতার পরিচয় দিয়েছেন। কানাডাতে বসবাসরত এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্রছাত্রীরাও নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়ে কলেজের নাম উজ্জ্বল করেছেন। নিজেদের মাঝে আরোও দৃঢ় সেতুবন্ধন গড়ে তোলা ও সবার মতামতের ভিত্তিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনাই এই সংগঠনের মূল উদ্দেশ্য বলে বক্তারা অভিমত প্রকাশ করেন।

সভায় সর্বসম্মতিক্রমে ডা. মো. আতাউর রহমান তালুকদার (এম-১৪) কমিটির আহবায়ক এবং ডা. মো. জামিলুর রহিম (এম-২৫) সদস্যসচিব নির্বাচিত হন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন: ডা. শামীম আহমেদ,ডা. কাইসার ফারুক,ডা. মো. মোখলেসুর রহমান লিটন, ডা. এনায়েত আকন্দ,ডা. একেএম কামরুল আহসান,ডা. মাকসুদা বেগম শিউলী,ডা. নাজমুল হক কাজল,ডা. ইখতেয়াজ আহমেদ জুয়েল,ডা. সৈয়দা লায়লা ডালিয়া,ডা. সাইফুল ইসলাম মৃধা রন্জু,ডা. হুমায়রা আলম মৌ, ডা. ফারজানা আমিন হিয়া,ডা. সৈয়দ জাকী,ডা. আরিফা মিতু,ডা. শাহ ইমরান বিন পারভেজ,ডা. নাফিসা আলী ও ডা. ফারহানা পারভীন সঞ্চিতা ।

কানাডাতে অবস্থানরত কলেজের সকল প্রাক্তন ছাত্রছাত্রীদেরকে বিস্তারিত তথ্যের জন্য নিম্নোক্ত নম্বরগুলোতে যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে: ৪১৬-৮৯৮-৫১৬২ (ডা. শাহীন), ৬৪৭-৪৫৮-৬০৬০ (ডা. লিটন), ৪১৬-৫০৫-৪৬৫৮ (ডা. কামরুল),৪১৬-৪৫৬-৪৯৭০ (ডা. জামিল), ৬৪৭-৩৮৩-৭০২৮ (ডা. রন্জু), ৬৪৭-৯৭২-৯৯৪১ (ডা. ডালিয়া),৬৪৭-৯৯৭-৫৩৬১ (ডা. জাকী), ৬৪৭-৪৬৭-০৬৭০ (ডা. মিতু)। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান