বক্সিং ডে' ফাঁদ

Mon, Dec 25, 2017 11:27 PM

বক্সিং ডে' ফাঁদ

ফরহাদ টিটো: অস্ট্রেলিয়ায় অলরেডি ২৬ তারিখ । শুরু হয়ে গেছে বক্সিং ডে'। কানাডা-আমেরিকায় এখনো ২৫। বক্সিং ডে উপলক্ষ্যে দোকানপাট খুলতে এখনো দশ-বারো-চৌদ্দ ঘন্টা বাকি (বিভিন্ন স্টেইট ও প্রভিন্সে সময় পার্থক্যর কারনে) । কত মানুষ যে বোকার মতো ঝাঁপিয়ে পড়বে বিশেষ মূল্যহ্রাসের কেনাকাটায় !

'বোকার মতো' বললাম এই কারনে ১৫/২০ বছর আগেও যেমনটা দেখেছি এই দুই দেশে এখন আর তা অনেকটাই নাই । বক্সিং ডে-তে আগে সত্যিকারের Sale/discount থাকতো দোকানগুলোয়.. ২০ থেকে ৭০% ছাড় । এখন চালাক হয়েছে দোকানদাররা অনেক, বোকা হয়েছে খরিদ্দার । আমাদের দেশি স্টাইলে ৫০ ডলারের জিনিশকে ১০০ লিখে তার উপর ৫০% ছাড় ট্যাগ লাগিয়ে বেচে ফেলে ৫০ ডলারেই ! কখনো ২০ ডলারেরটা ৩০ লিখে ৩০% ছাড়ে বেচে ফেলে ওরা ।

খুব বড় আর নামী দোকানগুলা এই কাজ করেনা তেমন একটা । মাঝারি আর ছোট দোকানগুলায় এমন ঘটছে অহরহ ।

আগে ছিলো একদিনের বেচা-কেনা উৎসব এটা । ২৬ ডিসেম্বর শুরু হয়ে ২৬-এই শেষ হয়ে যেত । এখন বেশিরভাগ ব্যবসা এটাকে বানিয়ে ফেলেছে Boxing Week. বিজ্ঞাপনেও তারা তাই লিখে । এই মূল্যহ্রাস চলে ২৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর নাগাদ ।

তারকা সাংবাদিক ফরহাদ টিটোর ফেসবুক পোষ্ট


External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান