সিডনিতে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

Sat, Dec 16, 2017 1:27 PM

সিডনিতে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

নতুনদেশ ডটকম: শনিবার সন্ধ্যায় সিডনিস্থ রকডেলের বনলতা ফাংশন সেন্টারে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টনের সঞ্চালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবসহ মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সদ্য প্রয়াত ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক, চট্টগ্রামের প্রবীন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী এবং প্রাণীসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়াও সকল মুক্তিযোদ্ধা ও আত্মত্যাগকারী চারলক্ষ মা-বোনের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানানো হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত বাজানো হয়।

আলোচনাসভায় বাংলাদেশ থেকে টেলিফোনে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলির সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা এম এইচ মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল এবং বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমানকে সংগঠনের পক্ষ থেকে সম্বর্ধনা প্রদান করা হয়। সম্বর্ধনা গ্রহণ শেষে সন্মানিত মুক্তিযোদ্ধারা তাদের বক্তব্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন অলোক, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, সহ-সভাপতি শাহে আলম, সহ-সভাপতি আব্দুল জলিল, ক্যাম্বেলটাউন কাউন্সিলের কাউন্সিলর মাসুদ চৌধুরী, নাসিম সামাদ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মহিউদ্দিন খান আলমগীর বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে হবে। দেশ গড়ার এই সংগ্রামে তিনি প্রবাসীদের কাছ থেকে কার্যকর ভূমিকার প্রত্যাশা করেন।

আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন ডা. একরাম চৌধুরী এবং আরিফ রহমান। সঙ্গীত পরিবেশন করেন সিডনির জনপ্রিয় শিল্পী জুয়েল এবং মিঠু।


External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান