অটোয়ায় বাংলাদেশ  হাই কমিশনের কান্ড !

Mon, Nov 13, 2017 2:20 PM

অটোয়ায় বাংলাদেশ  হাই কমিশনের কান্ড !

নেছার উদ্দিন : আজ ১৩ই অগাস্ট বাংলাদেশ হাইকমিশন গেলাম ছয় বছর পর একটু কাজে। আগেরদিন রাতে তাদের ঠিকানা আর অফিস সময়সূচী ওয়েবসাইট থেকে জেনে তৈরী হয়ে নিলাম। শীতের সকাল ১০ টায় ৩৬৫ স্পার্ক্স স্ট্রিট গিয়ে দেখলাম অনেক দেশি লোকের জটলা। দরজার উপরে রিমেম্বারেন্স ডে উপলক্ষে বন্ধের নোটিশ সাঁটানো !

দুটো পরিবার এসেছে টরন্টো আর গুয়েল্ফ শহর থেকে যাদেরকে এপয়েন্টমেন্ট দিয়ে আসতে বলেছে সোমবার। তারা কাজ থেকে ছুটি নিয়ে এসে পড়েছে চরম বিপাকে। কানাডাতে রিমেম্বারেন্স ডে ছিল ১১ ই নভেম্বর আর ১৩ তারিখ স্কুল-কলেজ মার্কেট-মল সব খোলা। কনস্যুলেট অফিস কখন বন্ধ রাখবেন সেটা তাদের ব্যাপার, কিন্তু ওয়েবসাইটে এ তথ্য (http://www.bdhcottawa.ca/office-hours) আপডেট না করাটা প্রচন্ড দায়িত্ব অবহেলার মধ্যে পরে। আশাকরি বাংলাদেশ হাইকমিশন অনুসন্ধান করে দৃষ্টান্তকারী ও সঠিক ব্যবস্থা নিবে, এবং দূর থেকে আশা ক্ষতিগ্রস্থ প্রবাসী বাংলাদেশীদের সঠিক ক্ষতিপূরণের ব্যবস্থা করবেন। ফিরে আসার সময় একটি কথাই বারবার মনেহলো, এতো বছর পরেও বৈদেশিক মিশনের এই গুরুত্বপূর্ণ সার্ভিস প্রবাসীদের দীর্ঘশ্বাসের মধ্যেই আটকে থাকলো !!

লেখকের ফেসবুক পোষ্ট

এই ব্যাপারে  হাই কমিশনের সাথে যোগাযোগ করা হলে তারা জানিয়েছেন, দূতাবাস বন্ধ থাকার বিজ্ঞপ্তিটি তারা তাদের ফেসবুক পেজে প্রচার করেছিলেন। তারপরও যারা আজ অটোয়ায় দূতাবাসে গিয়েছেন, তাদের প্রয়োজনীয় সেবা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান