৮ময় বর্ষ সংখ্যা ৪২ | সাপ্তাহিক  | ২১ জুন ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

টরন্টোতে মাল্টিকালচারাল ফিল্ম ফেষ্টিভ্যালে ২৮টি চলচ্চিত্র প্রদর্শিত হবে

নতুনদেশ ডটকম

কানাডা ফেডারেশনের ১৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী ৩০শে জুন, ১লা ও ২রা জুলাই, ২০১৭ এ টরন্টো ফিল্ম ফোরাম তিন দিন ব্যাপী মাল্টিকালচারাল ফিল্ম ফেষ্টিভ্যাল এর আয়োজন করেছে। বহু সংস্কৃতির কানাডার বিভিন্ন জাতি ও ভাষার মানুষের অভিজ্ঞতা ও অনুভূতির প্রতিফলন করে এমন ২৮টি চলচ্চিত্র এ উৎসবে প্রদর্শিত হবে। মোট ১৩টি ভাষার এ সব চলচ্চিত্র কানাডা ও পৃথিবীর বিভিন্ন দেশে নির্মিত হলেও এ সব চলচ্চিত্রে রয়েছে কানাডায় বসবাসকারী বিভিন্ন সংস্কৃতির মানুষের ভালো লাগা ও ভালোবাসার এক নিবীড় সম্পর্ক।

এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে স্কারবরোর ১৫৭১ স্যান্ডহার্স্ট সার্কেল এর উডসাইড সিনেমা হলে। উদ্বোধনী অনুষ্ঠানে সাইফুল ওয়াদুদ হেলালের প্রামাণ্য চলচ্চিত্র "ঝলমলিয়া" ও রুবায়েত হোসেনের কাহিনী চলচ্চিত্র "আন্ডার কন্সট্রাকশন" প্রদর্শিত হবে। উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে বিকেল ৬ টায় এবং শেষ হবে রাত ১০টায়।

দ্বিতীয় দিনে বিভিন্ন সংস্কৃতির চলচ্চিত্র প্রদর্শিত হবে দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত। রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত দক্ষিণ ভারতীয় ক্লাসিক্যাল সংগীত পরিবেশন করবেন নিউইয়র্ক থেকে আগত প্রখ্যাত ধ্রুপদী সংগীত শিল্পী দাদা তপন কান্তি বৈদ্য।

শেষ দিনে বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শিত হবে। অরুণা হায়দার ও তাঁর নৃত্য দলের বহুজাতিক নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে তিন দিন ব্যাপী মাল্টিকালচারাল ফিল্ম ফেষ্টিভ্যাল শেষ হবে।

দ্বিতীয় ও তৃতীয় দিনে এ চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে ৩০০০ ড্যানফোর্থের মিজান কমপ্লেক্স অডিটোরিয়ামে। তিন দিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসব সবার জন্য উন্মুক্ত থাকবে।  

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration