৮ময় বর্ষ সংখ্যা ৪৯ | সাপ্তাহিক  | ১৬ আগস্ট ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

টরন্টো- ঢাকা- দুটিই চার নম্বরে, বাসযোগ্যতা আর বাস অযোগ্যতায়

নতুনদেশ ডটকম

বিশ্বের সবচাইতে বাসযোগ্য শহরগুলোর মধ্যে চতুর্থ স্থানে রয়েছে কানাডার টরন্টোর। আর বিশ্বের সবচাইতে বাস অযোগ্য শহরগুলোর মধ্যে চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশের ঢাকা। খ্যাতনামা সাময়িকী ইকোনোমিষ্ট এর প্রতিষ্ঠান ইকোনোমিষ্ট ইনটেলিজেন্স ইউনিটের তৈরি করা বিশ্বের বাসযোগ্যতা রিপোর্টে এই তথ্য উল্লেখ করা হয়েছে।

স্থিতিশীলতা, স্বাস্থ্যসেবা,সংস্কৃতি ও পরিবেশ, অবকাঠামো এবং শিক্ষার হারকে বিবেচনায় নিয়ে বিশ্বের ১৪০টি শহরকে নিয়ে এই বাসযোগ্যতা রিপোর্ট তৈরি করা হযেছে।

সব চাইতে বাসযোগ্য শহরের তালিকায় কানাডার  ভ্যাঙ্কুভার এবং ক্যালগেরিও রয়েছে। টানা সপ্তমবারের মতো অস্ট্রেলিয়ার ম্যালবোর্ন সবচেয়ে বাসযোগ্য শহরের মর্যাদা অর্জন করেছে।ভ্যাঙ্কুভার, টরন্টো এবং ক্যালগেরি যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে।

সবচেয়ে বাস অযোগ্য শহরের তালিকায় ঢাকার চেয়ে খারাপ অবস্থানে রয়েছে যথাক্রমে সিরিয়ার দামেস্কো,নাইজেরিয়ার লাগোস এবং লিবিয়ার ট্রিপলি। এদের পরেই এক কাতারে বাংলাদেশের ঢাকার অবস্থান।

টরন্টোতে বসবাসরত বাংলাদেশিদের অনেকের অবস্থানই আসলে শীর্ষ চারে। টরন্টোনিয়ান হিসেবে তাদের অবস্থান সেরা চার এ। আর ঢাকাইয়া হিসেবে খারপের দিক থেকে সেরা চার এ।

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration