৮ময় বর্ষ সংখ্যা ৩৪ | সাপ্তাহিক  | ২৬ এপ্রিল ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

অন্টারিওতে ২৪ বছর ও তার কম বয়েসীদের জন্য বিনা মূল্যে প্রেসক্রিপশন ড্রাগ

নতুনদেশ ডটকম

ন্টারিও ২৪ বছর ও তার কম বয়সীদের জন্য প্রেসক্রিপশন ড্রাগ ফ্রি হয়ে যাচ্ছে। প্রভিন্সের নতুন অর্থ বছরে এই ঘোষনা দেওয়া হয়েছে। একই সঙ্গে চিকিৎসা সেবায় অপেক্ষার সময় কমিয়ে আনতে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার অর্থমন্ত্রী চার্লস সোসা প্রভিন্সিয়াল পার্লামেন্টে নতুন বাজেট পেশ করেন।

পার্লামেন্টে অনুমোদিত হলে আগামী ১ জানুয়ারি ২০১৮ সাল থেকে এই কর্মসূচী চালু হবে।

২০১৭ সালের সুসষম বাজেটে অহিপ+; চিল্ড্রেন অ্যান্ড ইয়ুথ ফার্মাকেয়ার নামে নতুন ড্রাগ বেনিফিট প্রোগ্রাম ঘোষনা করা হয়েছে। এই প্রোগ্রামের আওতায় ২৪ বছর ও তার কম বয়সী তরুন ও ছেলে মেয়েদের সব ধরনের প্রেসক্রিপশন ড্রাগ বিনা মূল্যে সরবরাহ করা হবে।

অন্টারিও সরকার বলছেন, কানাডায় প্রথমবারের মতো চালু হতে যাওয়া এই কর্মসূচীর ফলে ছেলে মেয়ে এবং তরুনদের সার্বজনীন স্বাস্থ্যসেবার সুযোগ ঘটছে। অভিভাবকদেরও সন্তানের চিকিৎসা সেবা নিয়ে কোনো ধরনের দুশ্চিন্তায় ভোগতে হবে না।

বর্তমানে অন্টারিও ড্রাগ প্ল্যান সোশ্যাল এসিস্ট্যান্স এ থাকা ৯০০ হাজার পরিবার বিামুল্যে ওষুধের সুযোগ পাচ্ছে। এর বাইরে প্রায় ৩ মিলিয়ন সিনিয়র সিটিজেন এই সুবিধার আওতায় রয়েছে। বাজেটে প্রস্তাবিত নতুন এই প্রোগ্রাম পার্লামেন্টে অনুমোদিত হলে মিলিয়ন মিলিয়ন ছেলে মেয়ে এবং তরুনরা বিনামূল্যে ওষুধ পাবেন। 

 

 

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration