৮ময় বর্ষ সংখ্যা ৪৯ | সাপ্তাহিক  | ১৬ আগস্ট ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

টরন্টোর নতুন আপদ: রাস্তার ঝগড়াকে ঘিরে সহিংসতা বাড়ছে

নতুনদেশ ডটকম

কানাডার গাড়ি চালকরা কি ক্রমশ: অসহিষ্ণু হয়ে পড়ছে? গত কয়েক সপ্তাহে টরন্টোর বিভিন্ন এলাকায় সড়কে রেড সিগন্যালে অপেক্ষাকালীন সময়ে তর্ক বিতর্কের জের ধরে সহিংস ঘটনার পর খোদ পুলিশের মনেই এই প্রশ্ন দেখা দিয়েছে।

প্রাপ্ত তথ্যে দেখা যায়, স্বল্পতম সময়ের মধ্যে ভন এলাকায় একজন ছুরিকাহত হয়েছে, লেক শোর এলাকায় একজনের গাড়ির প্যাসেঞ্জার মিরর ভেঙ্গে দেওয়া হয়েছে। আর পোর্টল্যান্ড এলাকায় এক ট্রাক চালক আরেক গাড়ির উপর ট্রাক তুলে দেওয়ার চেষ্টা করেছে। প্রাপ্ত তথ্যে দেখা যায়, প্রতিটি ঘটনাই ঘটেছে রাস্তায় তর্ক বিতর্কের জের হিসেবে।

 জানা যায়, গত রোববার রাতে ভন এলাকায় রেড লাইট সিগন্যালে অপেক্ষা করার সময় পাশাপাশি লেনের দুই গাড়ি চালকের মধ্যে তর্ক হয়। এক পর্যায়ে এক চালক গাড়ি থেকে নেমে এসে অপর চালককে ছুরিকাঘাত করে চলে যায়। এই ঘটনায় পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।

গত শুক্রবার  লেক শোর  ব্লুবার্ড ওয়েস্টে রেড লাইট সিগন্যালে তর্কে জড়িয়ে পড়ে দুই চালক। এক পর্যায়ে এক চালক গাড়ি থেকে নেমে বেস বল বেট দিয়ে অপর গাড়ির প্যাসেঞ্জার মিরর ভেঙ্গে দিয়ে চলে যায়। পুলিশ অভিযুক্তকে খুঁজছে বলে জানিয়েছে।

কেবল বৃহত্তর টরন্টো এলাকায়ই নয়, দূরের শহরগুলোতেও এই ধরনের ঘটনা ঘটছে বলে পুলিশ জানিয়েছে। গত রোববারই ক্লিভল্যান্ড এলাকায় আরেকটি গাড়িকে পাশ কেটে যাবার সময় এক মহিলা চালক হঠাৎ উচ্চস্বরে গাড়ির হর্ণ বাজিয়ে দেয়। পরক্ষণেই অন্য গাড়ি থেকে মহিলার গাড়িকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। গুলিটি এসে মহিলার চার বচল বয়সী সন্তানের মাথায় বিদ্ধ হয়।

সড়ক পথে চালকদের মধ্যকার তর্ক বিতর্ক বা ঝগড়াঝাটির দিকে পুলিশ কখনোই মনোযোগ দেয়নি। তবে সড়ক দুর্ঘটনা নিয়ে তথ্য উপাত্ত বিশ্লেষনে পুলিশ এই ধরনের ঝগড়াঝাটি যে দুর্ঘটনার একটি কারন- সে ব্যাপারে নিশ্চিত হয়েছে।

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration