৮ময় বর্ষ সংখ্যা ৪৯ | সাপ্তাহিক  | ১৬ আগস্ট ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

রাজনীতি ছেড়ে মার্কিন ‘থিংকট্যাংক’ প্রতিষ্ঠানে যোগ দিচ্ছেন রোনা এমব্রোস

নতুনদেশ ডটকম

রাজনীতি ছেড়ে দিয়ে ওয়াশিংটন ভিত্তিক একটি ‘থিংকট্যাংক’ প্রতিষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন কানাডার সংসদে বিরোধী দলীয় নেতা ও কনজারভেটিভ পার্টির অন্তর্বর্তীকালীন নেতা রোনা  এমব্রোজ। ৪৪ বছর বয়সী রোনা মঙ্গলবার জাতীয় সংসদ থেকে পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষনা দিয়েছেন।

জানা যায়, রোনা এমব্রোস ওয়াশিংটনে উইলসন সেন্টারে যোগ দিচ্ছেন। সেখানে তিনি স্বাধীন এই থিংকট্যাংকটির  কানাডা ইন্সটিটিউটের ভিজিটং ফেলো হিসেবে কাজ করবেন। উইলসন সেন্টারের একটি বিবৃতিতে বলা হয়েছে, রোনা এমব্রোস কানাডা- আমেরিকার বাণিজ্য সম্পর্ক এবং বাণিজ্য উদারীকরণ বিষয়ে কাজ করবেন।

মার্কিন নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নর্থ আমেরিকান ফ্রি ট্রেড এগ্রিমেন্ট বিসয়ে নতুন করে আলোচনার ঘোষনা দেওয়ার পর পরই রোনা এমব্রোসকে উইল সেন্টারের ভিজিটিং ফেলো হিসেবে নিয়োগ দেওয়া হয়।রোনা এমব্রোস থিংকট্যাংকটির হয়ে কানাডা-আমেরিকার নীতি নির্ধারকদের মধ্যে পারষ্পরিক যোগাযোগ  বৃদ্ধি এবং সহায়ক নীতিমালা সুপারিশ তৈরিতে সহায়তা করবেন।

রোনা এমব্রোস নিজেও বলেছেন,উত্তর আমেরিকার অর্থনীতিকে গতিশীল করার ক্ষেত্রে নীতিগত সহায়তা দেওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগে আমি অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। 

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration