৮ময় বর্ষ সংখ্যা ২৯ | সাপ্তাহিক  | ২২ মার্চ ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

শ্রদ্ধা ও ভালোবাসায় টরন্টোতে সুরঞ্জিত সেনগুপ্তকে স্মরণ

নতুনদেশ ডটকম

পরম শ্রদ্ধা ও ভালোবাসায় বিশিষ্ট পার্লামেন্টারিয়ান ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে স্মরণ করেছে টরন্টো প্রবাসী বাংলাদেশিরা। কানাডার সুনামগঞ্জ জেলা এসোসিয়েশন টরন্টোর উদ্যোগে গত রোববার  আয়োজিত এক স্মরণসভায় প্রয়াত এই জাতীয় নেতাকে স্মরণ করতে গিয়ে আবেগ অপ্লুত হয়ে পড়েন প্রবাসীরা। য়।

 ডেনফোর্থের মিজান অডিটরিামে এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মাসুক এর সভাপতিত্বে এই স্মরণসভায় প্রয়াত জাতীয় নেতার বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেনমুক্তিযোদ্ধা আজিজুল মালিক, বিদ্যুৎ রঞ্জন দে, মকবুল।অব:কর্নেল সি,কে দাস, নতুনদেশ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, ইঞ্জিনিয়ার রেজাউর রহমান, সাংস্কৃতিক সংগঠক আহমেদ হোসেন,ফকরুল ইসলাম মিলন, আজেফর ফেরদৌস, অরুন দত্ত, খোকা পাল, রাফিয়া মকবুল,সুশিতল সিংহ চৌধুরী,  মোস্তফা কামাল প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর আতাউর রহমান। হিমাদ্রী রয় সনজিব ও হাসিনা আক্তার হুসনার সঞ্চালনায় এই অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন এড,নিরঞ্জন দাস।

সভায় বক্তরা প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেন গুপ্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বাংলাদেশের  মৌলবাদের বিস্তার এবং স্বাধীনতার চেতনার প্রশ্নে যে আপোষকামীতার রাজনীতিতে সুরঞ্জিত সেনগুপ্ত  বরাবরই ছিলেন প্রতিবাদী কণ্ঠস্বর। যে কোনো  জাতীয় দুর্যোগে তিনি অভিভাবকের ভূমিকায় অবতীর্ণ হতেন।

বক্তারা বলেন, সুরহ্জিত সেনগুপ্তের জীবন পাঠ এবং তাঁকে অনুসরনের মধ্য দিয়েই  তাঁর প্রতি সত্যিকারের শ্রদ্ধা দেখানো সম্ভব।

স্মরণ সভায় সুরঞ্জিত সেনগুপ্তের উপর নির্মিত একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। 

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration